ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করলেন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করলেন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করেছেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ। নবনিযুক্ত উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-করেন।যোগদান শেষে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী কতৃক আয়োজিত এক সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানে মাদরাসা শিক্ষার মান উন্নয়ন ও অধুনিকায়নের লক্ষে বঙ্গবন্ধু কন্যা মননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার লক্ষ্য অর্জনে সংশ্লিষ্ট সকলকে ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এসময় সেখানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ ও ট্রেজারার এস. এম. এহসান কবীরসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানের শেষ পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানের শেষে তিনি উপস্থিত সকলকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের “হৃদয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার” উদ্ভোধন করেন।

যোগদান ও সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠান শেষে নবনিযুক্ত মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বিশ্ববিদ্যালয়ের সকলকে সাথে নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এর আগে গতকাল (৪ এপ্রিল) মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের আচার্য ও মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদকে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপণ জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়,উপাচার্য
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত